১২ মাসই দেশি হাঁসের স্বাদ পেতে Pekin Star-13 জাতের ডিম ও মাংস এখন বাংলাদেশে

বাংলাদেশে সাধারণত শীতকালেই হাঁসের মাংসের চাহিদা বৃদ্ধি পায়। কারণ, এই সময় হাঁসে চর্বির পরিমাণ বেশি থাকে বিধায় হাঁসের মাংস খেতে সুস্বাদু হয়। কিন্তু খুব শীঘ্রই এই প্রচলিত ধারার অবসান হতে যাচ্ছে। বাংলাদেশে সব ঋতুতেই যাতে স্বাস্থ্যকর এবং সুস্বাদু হাঁসের মাংস পাওয়া যায়, তার জন্য আমরা কাজ করছি, এবং এই বিষয় গুলো তুলে ধরার জন্যই আপনাদের আজ এখানে আমন্ত্রণ জানিয়েছি।

GROUPE GRIMAUD - একটি বিশ্ববিখ্যাত Animal Genetic Selection, bio-product and innovative protiens company. এর হেড অফিস France এ অবস্থিত। ১৯৬৬ সালে   GRIMAUD BROTHERS  Duck এর ব্রীডিং শুরু করেছিল।

GRIMAUD FRERES বিশ্ববিখ্যাত এই GROUPE GRIMAUD এরই একটি অঙ্গপ্রতিষ্ঠান। GRIMAUD Freres,  Groupe Grimaud -এর Waterfowl ও Pigeon শাখা, এবং Multi Species animal Genetic Selection,  biopharmaceuticals এবং novel farming এর ক্ষেত্রে একটি নেতৃস্থানীয় কোম্পানি।

Caring for life - এই স্লোগান নিয়ে GRIMAUD Freres বিশ্বের বিভিন্ন দেশে তাদের Duck, Geese,  Guinea Fowles & Pigeons breed সরবরাহ করে আসছে।  ভিয়েতনামে তাদের দুটো শাখা অফিস এবং চীনে তিনটি শাখা অফিস রয়েছে।  
অস্ট্রেলিয়া এবং কানাডায় তাদের GP Farm আছে, এবং বিশ্বের প্রায় ১০০ টি দেশে GRIMAUD Freres তাদের Pekin Duck সরবরাহ করে আসছে।
 
Mr. Eric MEUNIER,  Export Director এবং  Mr. Jean - Christophe POIRIER, Export Engineer - GRIMAUD Freres, France  থেকে এসেছেন।

আপনারা জানেন যে, Planet Hatchery Ltd. GRIMAUD FRERES, France  থেকে ২৯ জুলাই, ২০২২ সালে প্রথম Pekin STAR 13 জাতের প্যারেন্ট স্টক আমদানি করে।  
এই আমদানিকৃত প্যারেন্ট স্টক থেকে উৎপাদিত ১ দিন বয়সী উন্নতমানের পেকিন স্টার ১৩ জাতের Dual purpose (মাংস এবং ডিম উভয় উৎপাদনকারী) কমার্শিয়াল চিকস্ এর চাহিদা দিনদিনই বৃদ্ধি পাচ্ছে।



আপনাদের অবগতির জন্য আরো জানাচ্ছি যে, চাঁদ এগ্রো লিমিটেড, ২৪ নভেম্বর ২০২৩ সালে Pekin Star 13 জাতের ১ দিন বয়সী পেরেন্ট স্টক আমদানি করেছে।

পেকিন ডাকের বৈশিষ্ট্য :

১). দ্রুত বর্শনশীল হওয়ায় এই জাতের মেল ও ফিমেল উভয় হাঁসই মাংসের জন্য পালন উপযোগী।
২). ফিমেল হাঁস যা অধিক ডিম উৎপাদনে সক্ষম।
৩). সাদা  পালকের আকর্ষণীয় দেহবয়ব।
৪).চওড়া দেহ, উজ্জ্বল  হলুদাভ পা ও ঠোঁট বিশিষ্ট।
৫). উন্নত এফ সি আর সম্পন্ন।
৬).শক্ত ফাইবারযুক্ত সুস্বাদু মাংস।
৭).জলে বা ডাঙ্গায় উভয় ক্ষেত্রে পালন করা যায়।
৮). সকল আবহাওয়ায় প্রতিপালনযোগ্য।
৯). খেলনা ও ফ্যাশন সামগ্রী তৈরিতে সাদা পালকের আর্থিক মূল্য থাকায় এই জাতের হাঁসের ব্যাপক চাহিদা রয়েছে।
১০). দ্রুত  শারীরিক বৃদ্ধি ও অধিক ডিম উৎপাদনের জন্য পেকিন স্টার ১৩ জাতের হাঁস পালন খুবই লাভজনক।

?>