Trouw Nutrition South Asia এবং Avon Animal Health Ltd. এর যৌথ উদ্যোগে Trouw Talks: "Revolutionizing Animal Nutrition: Bringing Global Expertise in Bangladesh" শীর্ষক এক টেকনিক্যাল সেমিনার অনুষ্ঠিত

গত ২৩ সেপ্টেম্বর-২০২৩, শনিবার সন্ধ্যায় রেডিসন ব্লু ওয়াটার গার্ডেন হোটেল, ঢাকা (উৎসব হল) এ Trouw Nutrition South Asia  এবং Avon Animal Health Ltd.  এর যৌথ উদ্যোগে Trouw Talks: "Revolutionizing Animal Nutrition: Bringing Global Expertise in Bangladesh” শীর্ষক এক টেকনিক্যাল সেমিনার অনুষ্ঠিত হয়।

পবিত্র কোরআন তেলাওয়াতের পর Trouw Nutrition  বাংলাদেশ এর সেলস ম্যানেজার ডাঃ মোঃ আমজাদ হোসেন উপস্থিত অতিথিদের সাথে ট্রাউ নিউট্রিশন বাংলাদেশ ও দক্ষিণ এশিয়া দলের পরিচয় করিয়ে দেন এবং Avon Animal Health Ltd.  এর Head of Sales  মোঃ জিয়াউর রহমান এভোন এনিমেল হেলথের পক্ষে কোম্পানির ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে পরিচয় করিয়ে  দেন।

উক্ত অনুষ্ঠানে দেশ-বিদেশের বিভিন্ন ফিড মিলার, পুষ্টিবিদ, পরামর্শক, পোল্ট্রি ব্রিডার, খামারিসহ দুই শতাধিক মানুষ উপস্থিত ছিলেন। তাছাড়াও সেমিনারে বাংলাদেশের বিজনেস ম্যানেজার ডাঃ মোঃ আব্দুর রব, মাহফুজুর রহমান, ব্র্যান্ড ম্যানেজার (Trouw Nutrition-India) শিল্পী আগরওয়াল, ডাঃ বিকাশ চন্দ্র বিশ্বাস (টেকনিক্যাল ম্যানেজার, এভোন এনিমেল হেলথ) এবং এভোন এনিমেল হেলথের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন Avon Animal Health Ltd. এর সিইও একে এম সাঈদ সারোয়ার। তিনি অনুষ্ঠানে যাঁরা উপস্থিত থেকে অনুষ্ঠানটিকে প্রাণবন্ত করেছেন এবং অংশগ্রহণ করেছেন তাদের তিনি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। তিনি বলেন, আমরা সবসময় মনে করি যে আপনি যদি আমাদের মানসম্পন্ন পণ্যের সাহায্যে ফিডের গুণমান উন্নত করতে পারেন এবং ফিড খরচ কমাতে পারেন এবং এটিই আমাদের ব্যবসার সার্থকতা। সুতরাং, আমরা পণ্যের মানের সাথে আপোষ করি না। Trouw Nutrition পণ্যসামগ্রী খুব নামী এবং বিখ্যাত কোম্পানি, আমি মনে করি এই কোম্পানি তাদের প্রিমিক্সের কারণে অধিক পরিচিত এবং তাদের কাছে প্রচুর পরিমাণে ফিড এডিটিভ রয়েছে। তাই, আমি বিশেষভাবে ধন্যবাদ ডাঃ সৌরভ এবং ট্রাউ নিউট্রিশনের ব্যবস্থাপনাকে যারা আমাদের বাজারে তাদের পণ্যের একচেটিযা পরিবেশক হিসেবে AVON কে নির্বাচন করেছেন। আশা করি, তাদের পণ্য দিয়ে আমাদের ফিড মিলার এবং ফার্মারগণ অবশ্যই উপকৃত হবেন।
এরপর সেমিনারে Trouw Nutrition এর বিশেষজ্ঞগণ দেশের পোল্ট্রি শিল্পের সাথে প্রাসঙ্গিক প্রযুক্তিগত তথ্য উপস্থাপন করেন।


Dr. Saurabh Shekhar, GM - Nutreco South Asia, Trouw Nutrition-Global Leader in Animal Nutrition  এর বিশ্বব্যাপী কর্মকান্ড তুলে ধরেন। তিনি বলেন, এটি মূলত একটি পারিবারিক মালিকানাধীন কোম্পানি যা ১৮৯৬ সালে প্রতিষ্ঠিত হয়েছিল এবং এটি ঝঐঠ-এর একটি অংশ। আমাদের প্রায় ৫৫,০০০ জন কর্মীবাহিনী নিয়ে বিশ্বের ৫৮টি দেশে কাজ করে যাচ্ছি, ২০২১ সালে ২২ বিলিয়ন ইউরোর বার্ষিক টার্নওভার ছিল৷ বিশ্বের ১২টি দেশে গবেষণা ইউনিটের সাথে, কোম্পানিটি ২৬৫ জন গবেষণা বিশেষজ্ঞ  নিয়োগ করে এবং বছরে ২৪ মিলিয়ন ইউরো ব্যয় করে R&D এর উপর।


এরপর সেমিনারে বক্তব্য রাখেন Dr. In-Sun Yu, Region Program Manager-Minerals, TN Global। তিনি “ÒThe Next Generation of Trace Minerals Nutrition”  বিষয়ের উপর আলোকপাত করেন। তিনি পোল্ট্রি উৎপাদনে কেন খনিজ উৎস গুরুত্বপূর্ণ তা নিয়ে আলোকপাত করেন। তিনি ট্রাউ নিউট্রিশনের সর্বশেষ উদ্ভাবন, চতুর্থ প্রজন্মের ট্রেস খনিজ "ইন্টেলিওপ্ট" এর উপর আলোকপাত করেন।

সেমিনারে এ পর্যায়ে Dr. Stuti Baruah, Program Manager Feed Safety Trouw Nutrition south Asia. তিনি “Decoding Feed-to-Food" এর উপর বক্তব্য রাখেন।
সমাপনী বক্তব্য রাখেন Avon Animal Health Ltd.  এর এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মোঃ মাহাবুব হাসান। পুরো অনুষ্ঠানটি পরিচালনা করেন Dr. Chandani Parihar, Marketing Director, Nutreco South Asia.

পরিশেষে, র‌্যাফেল ড্র এবং নৈশ্য ভোজের মধ্য দিয়ে অনুষ্ঠানের সফল সমাপ্তি ঘটে।

?>