ব্রাহ্মণপাড়া (বি.পাড়া) উপজেলায় বন্যাদুর্গতদের সহায়তায় কৃষিবিদ ফাউন্ডেশন ফর হিউম্যানিটি এবং ট্রিটমেন্ট কমিউনিটি ফাউন্ডেশন এর যৌথ আয়োজন

কৃষিবিদ ফাউন্ডেশন ফর হিউম্যানিটি (কেএফফএইচ) এবং ট্রিটমেন্ট কমিউনিটি ফাউন্ডেশন (টিসিএফ) এর যৌথ উদ্যোগে  গত শুক্রবার (০৬-০৯-২০২৪)  কুমিল্লা জেলার  ব্রাহ্মণপাড়া (বি.পাড়া) উপজেলায় নাইঘর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বন্যাদূর্গত ব্যক্তিদের জন্য মেডিকেল ক্যাম্প , নগদ অর্থ প্রদান এবং প্রান্তিক খামারিদের গোখাদ্য প্রদান কার্যক্রম আয়োজিত হয়। উক্ত অনুষ্ঠানে  ৮০০ এর অধিক রোগীকে বিনামূল্যে চিকিৎসা প্রদান ও  প্রয়োজনীয় ঔষুধ সরবরাহ করা হয়। ডা. মো: কামরুল হাসানের নের্তৃত্বে ৪ সদস্যের চিকিৎসকের দল চিকিৎসা প্রদান করেন। এছাড়াও বন্যায় ক্ষতিগ্রস্থ ৭০ জনকে ১০০০ টাকা প্রদান এবং ৩০ জন প্রান্তিক খামারির প্রত্যেককে ২৫ কেজি  গোখাদ্য প্রদান করা হয়। এছাড়াও এসময় পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট এবং মহিলাদের জন্য স্যানেটারি নেপকিন সরবরাহ করা হয়।

 
কেএফফএইচ এর চেয়ারম্যান  শামসুল ইসলাম কিরন জানান,  বন্যা পরবর্তীতে  বিভিন্ন রোগবালাই ছড়িয়ে পড়ে।  তাই রোগীদের সহায়তায় মেডিকেল ক্যাম্পিং আয়োজন করা হয়। এর পাশাপাশি বন্যায় ক্ষতিগ্রস্থ ব্যক্তিদের সহায়তা করার জন্য অন্যান্য সাপোর্ট প্রদান করা হয়। টিসিএফ এর প্রতিষ্ঠাতা এবং কেএফফএইচ এর প্রতিষ্ঠাতা  চেয়ারম্যান  মনিরুল ইসলাম মিলন বলেন,  এ বছর বন্যার সময় ক্ষতিগ্রস্তদের সহায়তায় দেশের সর্বস্তরের মানুষ যেভাবে এগিয়ে এসেছে বন্যা পরবর্তী চ্যালেঞ্জ মোকাবেলায় দেশের মানুষদের একইভাবে এগিয়ে আসতে হবে। ব্রাহ্মণপাড়ার উপজেলা নির্বাহী অফিসার স.ম. আজহারুল ইসলাম ব্রাহ্মনপাড়ায় বন্যায় দুর্গতদের সহায়তার জন্য কেএফএইচ ও টিসিএফ কে ধন্যবাদ জানান। সাবেক সচিব এবং কেএফএইচ এর উপদেষ্টা মো: আনোয়ারুল ইসলাম সিকদার অত্যন্ত সময়োপযোগী  মাননিক উদ্যোগের জন্য আয়োজক দুই সংগঠনেকে ধন্যবাদ জানান।   

এসময় ব্রাহ্মণপাড়ার উপজেলা মৎস্য কর্মকর্তা জয় বনিক এবং মো: আশরাফ উদ্দিন, রফিকুল আলম খান জিমি, এ. কে. এম রফিকুল ইসলাম, নাইমুল ইসলামসহ আয়োজক দুই সংগঠনের অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

?>