আফতাব বহুমুখি ফার্মস লিমিটেড কর্তৃক পোল্ট্রি বিষয়ক সভা অনুষ্ঠিত

"আফতাবের সাথে সমৃদ্ধির পথে" শিরোনামে আফতাব বহুমুখি ফার্মস লিমিটেড নরসিংদী জেলার ডিলার ও খামারিদের ভাইদের নিয়ে ২৭শে এপ্রিল ২০২৪, শনিবার সকাল ১১:০০ ঘটিকায় শহরের ডিসি রোডে অবস্থিত অরবিট রেস্টুরেন্ট ও পার্টি সেন্টারে একটি পোল্ট্রি বিষয়ক সভার আয়জন করে। উক্ত সভায় বাংলাদেশের সাম্প্রতিক সময়ে চলমান তাপদাহ ও বৈরী আবহাওয়ায় ব্রয়লার, লেয়ার এবং সোনালী মুরগি পালন ও খামার ব্যবস্থাপনা বিষয়ে করনীয় গুরুত্বপূর্ণ পদক্ষেপগুলি নিয়ে বিশদ আলোচনা করা হয়।

আলোচনার অন্যতম মুখ্য বিষয় ছিল সাম্প্রতিক সময়ে উন্নতমানের ফরমুলেশনে আফতাব ফিডের গুণগতমানের একটা বড় ধরনের পরিবর্তন এনেছে। উন্নতমানের ফরমুলেশনে উৎপাদিত এই ফিড পুরোপুরিভাবে এন্টিবায়োটিক বিহীন।

এই ফিড দ্বারা পালিত মুরগি মানব শরীরের জন্য সম্পূর্ণরূপে নিরাপদ। পরিবর্তিত খাদ্যের অনন্য বৈশিষ্ট্য হল এটা মুরগির দেহের ভিতরের অঙ্গ প্রত্যঙ্গ সুস্থ ও স্বাভাবিক রাখবে। ফার্মের ভিতরের পরিবেশ জিবানুমুক্ত রাখবে। ফলে প্রতি ব্যাচের পর ফার্মের ভিতরের জীবাণু ধীরে ধীরে কমতে থাকবে। ফার্মের জীবাণু সংক্রমণ কমতে থাকবে। ফলে ফার্মের ব্যাবস্থাপনা ও পরিবেশ পরিচ্ছন্ন ও উন্নত হবে। এই উন্নতমানের ফিড ব্যবহারকারী খামারি ভাইদের জন্য বিশেষ আকর্ষণীয় বিষয়গুলো হল এই ফিডে পালিত মুরগির ওজন দ্রুত বৃদ্ধি পাবে, এফ সি আর ভাল হবে, ফলে খামারের খাবার খরচ এবং সময় বাচবে, খামারি অধিক লাভবান হবে। এই খাদ্য খাওয়ালে মুরগির দেহ রোগমুক্ত থাকবে এবং ফার্মের জীবাণু সংক্রমণ হ্রাস পাবে।

এছাড়া বাংলাদেশের আপামর জনসাধারনের প্রানিজ আমিষের চাহিদা পুরনসহ বাংলাদেশের সামাজিক ও অর্থনৈতিক খাতে বিগত প্রায় ৩ যুগ ধরে আফতাবের অবদান তুলে ধরা হয়। উক্ত সভায় আফতাব বহুমুখি ফার্মস লিমিটেডের পক্ষ থেকে উপস্থিত ছিলেন  চীফ অপারেটিং অফিসার মোঃ মাহাবুবুর রাহমান সরকার, চীফ ফিন্যান্সিয়াল অফিসার মোহাম্মাদ মাহমুদ হাসান, চীফ হিউম্যান রিসোর্সেস অফিসার মোঃ বনি আমিন, হেড অফ সেলস এন্ড মার্কেটিং মোঃ ইরফানুল হক, জেনারেল ম্যানেজার এ. বি. এম. নাসিমুল হায়দার, ন্যাশনাল সেলস ম্যানেজার কৃষিবিদ মোহাম্মাদ শহিদুল্লাহ, অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার প্রানজিত কুমার রায় সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ। সভায় উপস্থিত খামারি ভাই, ডিলার এবং আফতাব বহুমুখি ফার্মস লিমিটেডের কর্মকর্তাদের মাঝে পোল্ট্রি শিল্পের বিকাশ ও অন্যান্য বিষয় নিয়েও স্বতঃস্ফূর্তভাবে মতবিনিময় ও আলোচনা করা হয়।

?>